Breaking News
Home / জাতীয় / মুজিব শতবর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন

মুজিব শতবর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন

 প্রাচ্যের ড্যান্ডি হিসেবে দেশজুড়ে পরিচিত নারায়ণগঞ্জ। বাংলাদেশ আওয়ামী লীগের জন্মও হয়েছে এই জেলা থেকে। তাই জাতির জনকের জন্মবার্ষিকীতে এ জেলায় থাকছে বিশেষ চমক। ইতিবাচক স্বপ্নময় নারায়ণগঞ্জ গড়তে, জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ জনাব মোস্তাইন বিল্লাহ বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন।

জাঁকজমকপূর্ণভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ পালন করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। সূর্যোদয়ের সাথে ৩১ বার তপোধ্বনী এবং জেলা প্রশাসন প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও পবিত্র কোরআন তোলাওয়াতের মাধ্যমে শুরু হয় দিবসটি। তারপর একে একে চলতে থাকে ভিন্ন ভিন্ন কর্মসূচী।

জেলা প্রশাসক জনাব মোস্তাইন বিল্লাহ বলেছেন, জন্মবার্ষিকীতে জাতির পিতার প্রতিকৃতে শ্রদ্ধা নিবেদন, এক’শ ক্ষুদে মুজিব সাজে শিশু এবং এক’শ শিশুশিল্পী, এক’শ বীর মুক্তিযোদ্ধাদের অংশ গ্রহণে জাতীয় সংগীত পরিবেশন, শত পাউন্ডের কেক কাটা, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা, বীর মুক্তিযোদ্ধাসহ ১০০ জনের মধ্যে স্মার্ট আর্মস লাইসেন্স বিতরণ, শিশুদের অংশ গ্রহণে রচনা, চিত্রাঙ্কন, বিতর্ক, গান,কবিতা আবৃত্তি, শিক্ষা, সংস্কৃতি, দেয়াল পত্রিকা, স্মরণীকা, কুইজ, ১০০ জন পথশিশুর মাঝে উন্নত মানের খাবার ও নতুন পোষাক বিতরণসহ থাকছে বিভিন্ন কর্মসূচী।

হাসপাতাল, জেলা কারাগার ও শিশু পরিবারের মাঝে উন্নত খাবার বিতরণ, শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় এক’শ কোরআনে হাফেজ দ্বারা কোরআন খতম করা, জাতির পিতাসহ সকল শহীদদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত এবং সন্ধ্যায় বর্ণিল আতশবাজির আয়োজনের কথাও জানান জেলা প্রশাসক জনাব মোস্তাইন বিল্লাহ।

এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে পাঁচটি উপজেলায় ডিজিটাল বঙ্গবন্ধু কর্নার স্থাপন করাসহ জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ দুইশতটির বেশি কর্মসূচি হাতে নিয়েছে।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *