Breaking News
Home / অর্থনীতি / মাদারীপুরে হয়রানি মুক্ত ডিজিটাল ভূমি সেবা প্রদানের লক্ষে ভূমি মেলা

মাদারীপুরে হয়রানি মুক্ত ডিজিটাল ভূমি সেবা প্রদানের লক্ষে ভূমি মেলা

মাদারীপুর:
হয়রানি মুক্ত ডিজিটাল ভূমি সেবা প্রদানের লক্ষে ভূমি মেলা ‘হাতের মুঠোয় ভূমিসেবা, ‘আমরা আছি আপনার পাশে’ প্রতিপাদ্য বিষয় নিয়ে মুজিববর্ষ উপলক্ষ্যে মস্তফাপুরে ডিজিটাল ভূমি সেবা মেলা-২০২১।
মঙ্গলবার সকালে সদর উপজেলার মস্তফাপুর বাজার ভূমি অফিস চত্বরে এ মেলা আনুষ্ঠানিকভাবে শুরু করা হয় এবং মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এ মেলার উদ্বোধন করেন।
উপজেলা ভূমি অফিসের উদ্যোগে ডিজিটাল ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিজিটাল ভূমি সেবা মেলার আয়োজন করা হয় উক্ত মেলায় মস্তফাপুর, পেয়ারপুর কুনিয়া ও কেন্দুয়াসহ চারটি ইউনিয়নের ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত থেকে ভূমি মেলার সার্বিক কার্যক্রম সারাদিন করেছে।
মেলা উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফউদ্দিন গিয়াস, মাদারীপুর সদর(ভূমি) সহকারী কমিশনার হোসেনে আরা তান্নী, মস্তফাপুর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা বিধান চন্দ্র দাস, কুনিয়া ইউপি ভূমি সহকারি কর্মকতা মো. হারুন অর রশিদ, পেয়ারপুর ইউপি ভূমি সহকারি কর্মকর্তা মজিবর রহমান সিকদার, কেন্দুয়া ইউপি ভূমি সহকারি কর্মকর্তা মো. নুর মো. খান এবং ইউনিনের চেয়ারম্যানরাসহ সদর উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তারাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ভূমি আইন ও ভূমি উন্নয়ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি ও ভূমি অফিসের সব সেবা নিশ্চিত করার লযে সদর উপজেলা বিভিন্ন ইউনিয়নে ভূমি অফিসের চত্বরে দিনব্যাপী ভূমিসেবা মেলা শুরু করা হয়েছে। এ মেলায় ডিজিটাল ভূমি সেবা প্রদান, ভূমি উন্নয়ন কর (খাজনা) আদায় সহজীকরণসহ ভূমি বিষয়ে বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। এর আগে চারটি ইউনিয়নে ভূমি মেলায় সরকারি রাজস্ব আয় হয় ১লক্ষ ২৮হাজার ৭৮০টাকা।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *