Breaking News
Home / আইন ও আদালত / মনিরামপুরে মদনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে রাস্তা নির্মানের অভিযোগ

মনিরামপুরে মদনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠের মধ্য দিয়ে রাস্তা নির্মানের অভিযোগ

মণিরামপুর প্রতিনিধি: মনিরামপুরের হরিহরনগর ইউনিয়নের মদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠের মধ্য দিয়ে রাস্তা নির্মানের অভিযোগ উঠেছে। ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম এবং ইউপি সদস্য মুনছুর রহমানের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে। আর এ ঘটনা জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া ও চরম উত্তেজনা বিরাজ করছে।

জানাযায়, উপজেলার হরিহরনগর ইউনিয়নের ২ নম্বর মদনপুর মৌজার ১৭৫২ দাগের মোট ৭০ শতাংশ জমির উপর অবস্থিত মদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মদনপুর মাধ্যমিক বিদ্যালয়। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের জমি রয়েছে ৪০ শতাংশ। অপরদিকে মাধ্যমিক বিদ্যালয়ের জমি রয়েছে ৩০ শতক। মোট ৭০ শতাংশ জমির দুই পাশে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান বিদ্যমান রয়েছে। তবে শিক্ষা প্রতিষ্ঠান দুইটির খেলার মাঠ রয়েছে একটি। কিন্তু অভিযোগ রয়েছে ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম এবং ইউপি সদস্য শামছুর রহমান জোগসাজসে পরিষদের এলজিএসপি প্রকল্পের আওতায় শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষাপ্রতিষ্ঠান দুইটির মাঝদিয়ে অর্থাৎ প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে রাতারাতি ইটের রাস্তা নির্মান শুরু করেন। ফলে শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠটি বন্ধ হয়ে যায়।

ম্যনেজিং কমিটির সভাপতি শাহারাব হোসেন জানান, খেলার মাঠ দখল করে রাস্তা নির্মান হলে প্রতিনিয়ত শিক্ষার্থরা দূর্ঘটনার শিকার হবে। ফলে বিষয়টি জানাজানি হলে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুন্নাহার উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান এবং শিক্ষা অফিসার সেহেলী ফেরদৌস বরাবর লিখিত অভিযোগ করেন। তার পরও কোন কর্নপাত না করে দ্রুত গতিতে রাস্তা নির্মানের কাজ চলতে থাকে। ফলে অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থসহ এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ দেখা দেয়।

ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম এলজিএসপি প্রকল্পের আওতায় রাস্তা নির্মানের অভিযোগ অস্বীকার করে জানান, ইউপি সদস্য শামছুর রহমান এলাকাবাসীর স্বার্থে মদনপুর মাধ্যমিক বিদ্যালয়ের ইটবালু দিয়ে মাঠের মধ্য (প্রাথমিক বিদ্যালয়ের জমি) দিয়ে রাস্তা নির্মান করছিল। একই দাবি করেন ইউপি সদস্য শামছুর রহমান।

রোববার সকালে উপজেলা সহকারি শিক্ষা অফিসার শামীম হাসান এবং নাজমুল হাসান সরেজমিন গিয়ে অভিযোগের সত্যতা পান। এ সময় তারা ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলামের উপস্থিতিতে শিক্ষক, জনপ্রতিনিধিসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে বৈঠকে বসেন।

উপজেলা সহকারি শিক্ষা অফিসার শামীমম হাসান জানান, আলাপ আলোচনা করে আপাতত: খেলার মাঠে রাস্তাা নির্মান কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।

 

 

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *