Home / আইন ও আদালত / ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানা

বছর ঘুরে মহামারী করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ প্রতিরোধে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জেও শুরু হয়েছে এক সপ্তাহের লকডাউন। লকডাউনের দ্বিতীয় দিনেও অব্যাহত ছিলো জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের অভিযান।

এরই ধারাবাহিকতায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্যবিধি অনুসরণ ও সরকারী নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদা মাসুম।

আজ বৃহস্পতিবার শহরের চাষাড়া, ২নং রেল গেইট, দিগু বাবুর বাজার, ১নং রেল গেইট, চেম্বার রোড, কালিরবাজার, খানপুর, চানমারী সহ বিভিন্ন পয়েন্টে তার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এ সময় দেখা যায়, সরকার নির্ধারিত লকডাউনে যারা বিভিন্ন অজুহাতে-অকারণে বাড়ির বাইরে বের হয়েছেন এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের বাইরে খোলা রাখা দোকান বা ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে জরিমানা করেন তিনি। একইসাথে তাদেরকে সরকারের নির্দেশ মেনে করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউন কার্যকরে দোকান না খোলার আহবান জানান তিনি।

এ সময় সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদা মাসুম জানান, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সারা দেশের মতো নারায়ণগঞ্জেও দ্বিতীয় দিনের মতো লকডাউন চলছে। এই লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসক স্যারের নির্দের্শে আমরা জেলা প্রশাসনের সকল কর্মকর্তারা মাঠে কাজ করছি।

অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় বিভিন্ন প্রতিষ্ঠানকেয় ৮ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

 

Check Also

চরফ্যাশনে ইসলামিক ফাউণ্ডেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি, ভোলা : ভোলা চরফ্যাশন উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যেগে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *