Breaking News
Home / প্রধান সংবাদ / নারায়ণগঞ্জ সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মায়ের মৃত্যুর

নারায়ণগঞ্জ সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মায়ের মৃত্যুর

নারায়ণগঞ্জ শহরের খানপুরে একটি প্রাইভেট ক্লিনিক সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার (১৫ মার্চ) রাত ১১টায় এলাকাবাসী ও স্বজনরা লাশ নিয়ে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ ও ভাংচুর করে।

স্বজনরা জানান, শহরের ডনচেম্বার এলাকার বাসিন্দা ফল ব্যবসায়ী জিসান আহমেদ তার গর্ভবতী স্ত্রী পান্না বেগমকে (২৮) সোমবার দুপুর ১২টায় খানপুর এলাকার সেন্ট্রাল জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বিকেল ৩টার দিকে খানপুর ৩শ’ শয্যা হাসপাতালের গাইনী চিকিৎসক মিশকাত জাহান হেনার তত্ত্বাবধানে সিজারের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম হয়। পরে পান্না বেগমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক তার শরীরে একটি ইঞ্জেকশন দেন। এতে তার অবস্থা আরও খারাপ হলে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তবে সেখানে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ খবর জানার পর স্বজনরা ও এলাকাবাসী লাশ নিয়ে হাসপাতাল ঘেরাওসহ বিক্ষোভ ও কাঁচের আসবাবপত্র ভাংচুর করেন। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত প্রসূতির বড় বোন ও তার স্বামীর অভিযোগ, সেন্ট্রাল হাসপাতালে ইঞ্জেকশন দেয়ার পরই এই প্রসূতির মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ মৃত্যুর বিষয়টি গোপন রেখে ঢাকায় নিয়ে যেতে বলে। তাদের কর্তব্যে অবহেলা ও ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে দাবি করে স্বজনরা ।

তবে নারায়ণগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক সিরাজুল ইসলাম জুয়েল জানায়, এখন পর্যন্ত এ ব্যাপারে কেউ কোনও অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *