Breaking News
Home / প্রধান সংবাদ / নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে সাড়ে ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডে সাড়ে ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে সাড়ে ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। আগুনে পুড়ে যায়  গুদামটিতে মজুদকৃত ৫ লাখ টুপি, ৫২ হাজার জায়নামাজ, ২৬ হাজার কার্পেট ও ১৬ হাজার ওয়ালমেট। আগামী রমজান মাসকে সামনে রেখে এই পণ্য সামগ্রীগুলো গুদামটিতে মজুদ করে রাখা হয়েছিল।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) রাত দশটার দিকে উপজেলার তারাবো দিঘীরপাড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর দাবি, আর্থিকভাবে তার ক্ষতি করার উদ্দেশে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে।

ক্ষতিগ্রস্ত গুদামের মালিক আবুল কাশেম পাটোয়ারি জানান, রমজান মাসকে সামনে রেখে বিপুল পরিমাণ টুপি ও জায়নামজসনহ বিভিন্ন প্রকারের উৎপাদিত পণ্য গুদামে মজুদ করে রাখেন। গুদামটি তিনি ভাড়া নিয়ে নিজ ব্যবসা বাণিজ্য পরিচালনা করে আসছেন। সোমবার রাত দশটার দিকে দুর্বৃত্তরা তার গোডাউনে পরিকল্পিতভাবে আগুন দিয়ে প্রায় সাড়ে ৩ কোটি টাকার মালামাল পুড়ে ফেলে। এর মধ্যে বেশীর ভাগই টুপি ও জায়নামাজ ছিল।

তিনি দাবি করেন, গুদামটি ভাড়া নেয়ার পর থেকে মালিকপক্ষের সঙ্গে তার বিরোধ চলছে। এর জের ধরেই এ অগ্নিকাণ্ড ঘটাতে পারে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত দশটার দিকে হঠাৎ করে গুদামের ভেতরে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। খবর পেয়ে ডেমরা ও আদমজী ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনেন।

ডেমরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ওসমান গনি সময় নিউজকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ডেমরা স্টেশন থেকে দুইটি এবং আদমজী স্টেশন থেকে আরও দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ খতিয়ে দেখছে। অগ্নিকাণ্ডের সূত্রপাত ও  ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *