Breaking News
Home / প্রধান সংবাদ / ডিজিটাল আইনের মাধ্যমে সরকার একনায়কতান্ত্রিক সরকারের পরিণত করছে : মির্জা ফখরুল

ডিজিটাল আইনের মাধ্যমে সরকার একনায়কতান্ত্রিক সরকারের পরিণত করছে : মির্জা ফখরুল

সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের সাংবিধানিক অধিকার, অন্যায়ের প্রতিবাদ করা বা তাদের মত প্রকাশ চরমভাবে ক্ষুণ্ন করছে। এর জন্য যতগুলো আইন করেছে তার মধ্যে নিকৃষ্টতম আইন হচ্ছে ডিজিটাল সিকিউরিটি আইন। এই আইনের মধ্য দিয়ে সরকার চরমভাবে একনায়কতান্ত্রিক একটি সরকারের পরিণত করছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মন্তব্য করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার জনগণের মত প্রকাশের স্বাধীনতা দিতে নারাজ, সরকার কোনোভাবেই জনগণের ন্যূনতম সাংবিধানিক অধিকারকে সম্মান দিতে রাজি নয়। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ করছি। আমরা আশা করি, সরকার এসব হীন কর্ম থেকে বিরত থাকবে, সরে আসবে এবং জনগণের অধিকারকে প্রতিষ্ঠিত করার সুযোগ দেবে।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের ঘোষিত কর্মসূচি পালন করতে না দেয়া এবং পুলিশের লাঠিচার্জের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, আজ বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ, টিয়ার সেল ও শর্টগান ব্যবহার করে প্রায় শতাধিক নেতাকর্মীকে আহত করেছে। এখন অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং এর মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটাপন্ন বলে আমরা খবর পেয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, এই হামলা থেকে আবারও প্রমাণিত হলো, সরকার মত প্রকাশের কোনো স্বাধীনতা দিতে নারাজ। তারা গণতান্ত্রিক অধিকারগুলোকে হরণ করে নিয়েছে।আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *