Breaking News
Home / প্রধান সংবাদ / গ্যাসের লিকেজ থেকে শিশুসহ একই পরিবারের ৬ জন অগ্নিদগ্ধ

গ্যাসের লিকেজ থেকে শিশুসহ একই পরিবারের ৬ জন অগ্নিদগ্ধ

নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর এলাকায় গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণে আগুন লেগে শিশুসহ একই পরিবারের ৬ জন অগ্নিদগ্ধ হয়েছেন। দগ্ধদেরকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ণ ইউনিট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার দিনগত রাত সাড়ে বারোটার দিকে মাসদাইর পতেংগার মোড় এলাকায় নাসরিন আক্তারের মালিকানাধীন ছয় তলা বাড়ি হাজী ভিলার ৬ষ্ঠ তলার একটি ভাড়াটে ফ্ল্যাটে এ বিস্ফোরনের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- গার্মেন্টস শ্রমিক মিশাল (২৬), তার স্ত্রী মিতা (২৩), তাদের দেড় বছর বয়সের একটি শিশু সন্তান মিনহাজ,কন্যা আফসানা আক্তার(৪) এবং মিশালের দুই শ্যালক হোসিয়ারি শ্রমিক মাহফুজ এবং সজীব।

সূত্র মতে জানা গেছে, গত এক মাস আগে এ পরিবারটি হাজী ভিলার ৬ষ্ঠ তলায় তিন রুমের একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস করে আসছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা গেছে, গ্যাসের চূলার লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে ফ্ল্যটের প্রতিটি রুমে তা জমাট বেঁধে থাকে। রাতে খাওয়ার পর পরিবারের কেউ সিগারেট অথবা মশার কয়েল জ্বালানোর সময় মূহুর্তের মধ্যে প্রচন্ড্র বিস্ফোরণে ঘরে ভিতরে আগুন ধরে যায় এবং অন্যান্য রুমে তা ছড়িয়ে পড়ে। এসময় একই পরিবারের ৫ জন গুরুতর দগ্ধ হয়।

বিস্ফোরনে এবং তাদের আর্তচিৎকারে বাড়ির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা এসে আগুন নেভানোসহ দগ্ধদের প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে পাঠায়।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক গোলাম মোস্তফা ইমন গুরুতর দগ্ধদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শেখ হাসিনা বার্ণ ইউনিট হাসপাতালে পাঠানো হয়।

গ্যাস সিলিণ্ডার বোতল থেকে গ্যাস নির্গত হয়ে ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটে এমনই তথ্যে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া ফায়ার স্টেশনের স্টেশন অফিসার বেলাল হোসেন জানায়, আগুনের খবর পেয়ে মন্ডলপাড়া ফায়ার স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তবে এর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন । আগুনে ওই ফ্ল্যাটের অধিকাংশ আসবাবপত্র পুঁড়ে গেছে। এ বিস্ফোরণের ঘটনায় তদন্ত চলছে এবং দগ্ধদের ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *