Breaking News
Home / খেলাধূলা / আগামী ১৮ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

আগামী ১৮ জুন থেকে শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

লর্ডসে নয়, সাউথহ্যাম্পটনে হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যা শুরু হবে আগামী ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত চলবে । রিজার্ভ ডে হিসেবে ২৩ জুন রাখা হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ভাইস-প্রেসিডেন্ট রাজীব শুক্লা সংবাদসংস্থা এএনআইকে বলেছেন, ‘কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সাউথহ্যাম্পটনে ফাইনাল হবে।’

দিনকয়েক ধরেই জল্পনা চলছিল, করোনাভাইরাস পরিস্থিতির জেরে বিশ্ব ক্রিকেটের মক্কায় উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনাল হবে না। যে মাঠে খেতাবি লড়াইয়ে নামার কথা আছে ভারত এবং নিউজিল্যান্ডের। নিউজিল্যান্ড আগেই ফাইনালে উঠে গেলেও ঘরের মাঠে ইংল্যান্ডে ৩-১ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছেন বিরাট কোহলিরা।

গত বছর ঘরের সাউথহ্যাম্পটন এবং ম্যাঞ্চেস্টারে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিল ইংল্যান্ড। আগামী আগস্টে ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের জন্য পাঁচটি ভিন্ন মাঠের নাম ঘোষণা করেছে ইসিবি। সেই সফরে সাউথহ্যাম্পটনে কোনও টেস্ট খেলবে না ভারত। ট্রেন্টব্রিজ, লর্ডস, হেডিংলে, ওভাল এবং ওল্ড ট্র্যাফোর্ডে টেস্ট ম্যাচগুলি হবে। তবে সাউথহ্যাম্পটনের মাঠে ২০১৪ সালে ২৬৬ রানে এবং ২০১৮ সালে ৬০ রানে হেরেছিল ভারত।

সেই সময় বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার (আইসিসি) এক সূত্র বলেছিলেন, ‘(বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ) কোথায় হবে, তা শীঘ্রই ঘোষণা করা হবে। আইসিসি যে পরিকল্পনা করছে, তাতে (ফাইনাল আয়োজনের জন্য) লর্ডস নেই। ফাইনালের স্থান নির্ধারণের ক্ষেত্রে আইসিসিকে পরামর্শ দেবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার মেডিক্যাল দল।

গত গ্রীষ্মে নিজেদের দেশে যেভাবে জৈব সুরক্ষা-বলয় তৈরি করেছিল ইসিবি, এবারও সেরকম করা হতে পারে।’ তবে সরকারিভাবে আইসিসির তরফে এখনও কিছু জানানো হয়নি।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *