Breaking News
Home / জাতীয় / আগামী ১৪ দিন বাংলাদেশ-ভারত স্থল সীমান্ত যাতায়াত বন্ধ

আগামী ১৪ দিন বাংলাদেশ-ভারত স্থল সীমান্ত যাতায়াত বন্ধ

আগামী কাল সোমবার থেকে ভারতের সঙ্গে সকল স্থল পথে চলাচল বন্ধ ঘোষণা দিয়েছে বাংলাদেশ সরকার। এই ঘোষণা আগামী ১৪ দিন বাংলাদেশ-ভারত স্থল সীমান্ত দিয়ে যাতায়াত বন্ধ থাকবে।এর আগে থেকেই বাংলাদেশের সাথে ভারতের সঙ্গে আকাশপথে চলাচল বন্ধ আছে। ভারতে করোনাভাইরাস পরিস্থিতি বড় ধরনের অবনতি হওয়ায় বাংলাদেশ সরকার এই পদক্ষেপ নিয়েছে বলে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ।

রোববার স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানান, এই ১৪ দিন জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া অন্য সব ধরনের যাতায়াত বন্ধ থাকবে।

কূটনৈতিক বিশ্লেষক ও জনস্বাস্থ্যবিদরা বলছেন, ভারতে যে হারে সংক্রমণ বেড়েছে, সেই বিবেচনায় এখন সীমান্তে চলাচল বন্ধ রাখাটাই সময়োপযোগী ও সঠিক কূটনীতি। জরুরি পণ্য পরিবহন অব্যাহত রাখা হলেও স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে হবে।

ভারতে গত তিন দিনে প্রায় ১০ লাখ মানুষের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। শনিবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ৮৮৬ জনের। এই সময়ে এ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৬২৪ জন। ভারতের রাজধানী দিল্লির হাসপাতালগুলোতে কোভিড রোগীদের অক্সিজেন সরবরাহে টালমাটাল পরিস্থিতি তৈরি হয়েছে।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *