Breaking News
Home / প্রধান সংবাদ / আওয়ামীলীগ সরকার কি চায় এই জগদল ২০ শয্যা হাসপাতাল এর শ্রেষ্ঠ উদাহরণ

আওয়ামীলীগ সরকার কি চায় এই জগদল ২০ শয্যা হাসপাতাল এর শ্রেষ্ঠ উদাহরণ

নিজস্ব প্রতিবেদক :

সুনামগঞ্জ পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান বলেছেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে আওয়ামীলীগ সরকার কি চায় এই জগদল ২০ শয্যা হাসপাতাল এর শ্রেষ্ঠ উদাহরণ ।

সকল এলাকার উন্নয়ন শুধু শহর উন্নয়ন নয় যত গভীর গ্রাম রয়েছে সেখানে আওয়ামীলীগ সকল গ্রামে অবকাঠামো উন্নয়নে আগ্রহী বলেই উন্নয়ন সাধিত হচ্ছে।

তিনি বলেন যেখানে নিম্ন আয়ের মানুষ কৃষক,শ্রমিক, দিনমুজুর বসবাস করেন তাদের দিকেই এই সরকারের উন্নয়ন বেশী করা হচ্ছে। এই হাসপাতালের বিল্ডিংয়ের নির্মাণ কাজ ২০১৩ সালে শেষ করা হলেও হাসপাতালের কার্যক্রম কেন এতদিন শুরু করা হয়নি এমন প্রশ্নের উত্তরে বলেন তৎকালীন সময়ে এই হাসপাতালের কার্যক্রম কেন শুরু করা হয়নি সাংবাদিক বন্ধুরা খোজে বের করুন এই জন্য কারা দায়ী। এই হাসপাতালটি দীর্ঘ তের বছরের মধ্যে কেন চালু করা সম্ভব হয়নি এরজন্য আভ্যন্তরীন কোন্দল আর রেষারেষি মূল কারণ বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন আমরা সবাই একটি স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী উন্নয়নের নেত্রী। আজ দেশের প্রত্যন্ত অঞ্চলে গ্রামে গ্রামে পাকা সড়ক পল্লীবিদ্যুৎ স্থাপনের ফলে গ্রাম আজ শহরে পরিণতহতে চলেছে।

তিনি এই এই হাসপাতালে প্রতিনিয়ত অপারেশন হবে বিদ্যুৎ ২৪ ঘন্টা থাকবে গ্রামের মানুষ উন্নত সেবা পাবে এগুলো আগে মানুষ চিন্তাই করতে পারতেন না। আজ দেশ শেখ হাসিনার নেতৃত্বে উন্নতির চরম শিকড়ে পৌছে গেছে বলে তিনি মনে করেন।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রেজভীর একদফা দাবী সরকার পতনের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,এটা কোন রাজনৈতিক দাবী নয় এই ধরনের দাবী আমরা করতাম বিট্রিশের সরকারের সময়,পাকিস্থানী সরকারের সময় স্বাধীনতার জন্য।

তিনি বলেন আওয়ামীলীগ এই দেশের জনগনকে সাথে নিয়ে দেশ স্বাধীন করেছে। আওয়ামীলীগ জনগনের ভোট নিয়ে দেশ শাসন করছে। যতদিন জনগন আওয়ামীলীগের সাথে থাকবে কে কি কোথায় বলল কোন কি দাবী এগুলো নিয়ে সরকার মোটেও বিচলিত নয়। সরকার কাজ করে যাবে জনগনের কল্যাণের জন্য। যতদিন জনগনের কল্যাণে সরকার কাজ করে যাবে ততদিন এই দেশের জনগন আওয়ামীলীগ সরকারের পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধন শেষে হাসপাতাল ঘুরে রোগীদের সাথে কথা বলেন মন্ত্রী।

তিনি শনিবার বিকেল সাড়ে ৩টায় সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নের জগদল বাজারে তিন একর জায়গার উপর স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৮কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ে ২০১৩ সালে নির্মিত দুতলা বিশিষ্ঠ ২০ শয্যা হাসপাতালের উদ্বোধন পরবর্তী সাংবাকিদদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

পরে হাসপাতাল মাঠে স্থানীয় জগদল ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে এক জনসভা অনুষ্ঠিত হয়। আওয়ামীলীন নেতা নানু মিয়ার সভাপতিত্বে ও দিরাই উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন কুমার রায় এবং ছাত্রলীগ নেতা ইমুরুল হাসান সজলের যোত্র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট,সাবেক সচিব মো. মিজানুর রহমান,জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কাশেম ,শিক্ষা ও মানব সম্পদ বিষযক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, বন বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল,দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও সাবেক মেয়র মো. মোশারফ মিয়া,আওয়ামীলীগের নেতা আকবর হোসেন মঞ্জু,শামীম আহদ চৌধুরী,,দিরাই উপজেলা চেয়ারম্যান মঞ্জর আলম,ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী,বিশিষ্ঠ ব্যবসায়ী জিয়াউল হক,নুরুল ইসলাম বজলু,এহসান আহমদ উজ্জল,জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে সহ আরো অনেকেই।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *