Breaking News
Home / প্রধান সংবাদ / অবশেষে লুৎফর সিন্ডিকেটের প্রায় ত্রিশ লক্ষ চিংড়ির রেণু পোনা অবমুক্ত

অবশেষে লুৎফর সিন্ডিকেটের প্রায় ত্রিশ লক্ষ চিংড়ির রেণু পোনা অবমুক্ত

ভোলা জেলা প্রতিনিধি :

চরফ্যাশনের চরমাদ্রাজ ইউনিয়নের নতুন স্লুইস এলাকা থেকে ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত ৮ ঘটিকার দিকে প্রায় ৩০ লক্ষ রেনু পোনা অবমুক্ত করেন উপজেলা নির্বাহি অফিসার রুহুল আমিন।

সঙ্গীয় ফোর্স চরফ্যাশন থানার এসআই ইয়াছিন, মাসুদ, সাইফুল সহ একাধিক কনস্টেবল। ভোলার চরফ্যাশন থেকে প্রভাবশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন যাবৎ চিংড়ির রেনু অবৈধ ভাবে আহরণ ও পাচার হয়ে আসছে। চিংড়ির রেণু পোনার পাচার সিন্ডিকেটের মূলহোতা লুৎফর দেওয়ান।

একাধিক সমীক্ষায় উঠে এসেছে শুধুমাত্র লুৎফর দেওয়ান এর নেতৃত্বে মাসে প্রায় ৫ থেকে ৭ কোটি টাকার রেনু পোনা পাচার হয়। এর আগেও লুৎফর দেওয়ানের অবৈধ রেনু সংরক্ষণকারী আরৎ সিলগালা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তার পরেও ব্যবসা হয়নি বরং এ বিষয়ে সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদেরকে লাঞ্ছিত ও হামলা করেন লুৎফর দেওয়ানের সন্ত্রাসী বাহিনী। এ বিষয়ে এখনো মামলা চলমান রয়েছে।

অবশেষে আজ লুৎফর দেওয়ানের নেতৃত্বে ত্রিশ লক্ষ অবৈধ চিংড়ির রেণু পোনা পাচারকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব জব্দ করেন। পরবর্তীতে নদীতে অবমুক্ত করা হয়। এ বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন গণমাধ্যমকর্মীসহ সচেতন মহল।

Check Also

‘প্রজেক্ট হিলশা’র শৌচালয় ব্যবহার করে হাত ধোয় না কর্মচারীরা, ময়লা ফেলে রাস্তায় : এমন অভিযোগ ভোক্তা অধিকার

‘প্রজেক্ট হিলশা’র শৌচালয় ব্যবহার করে হাত ধোয় না কর্মচারীরা, ময়লা ফেলে রাস্তায় ।এছাড়া প্রজেক্ট হিলশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *