Breaking News
Home / আইন ও আদালত / অনুমোদন ছাড়া ভেজাল তৈরির কারখানায় র‌্যাবের অভিযান আটক-১

অনুমোদন ছাড়া ভেজাল তৈরির কারখানায় র‌্যাবের অভিযান আটক-১

নারায়ণগঞ্জে অনুমোদন ছাড়া আরএনআর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস ফ্যাক্টরীতে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির অপরাধে কবির হোসেন (৩৪) নামের একজনকে আটক করেছে র‌্যাব-১১।

শনিবার (১৭ এপ্রিল) বিকালে সোনারগাঁয়ের বড়গাঁও চেয়ারম্যানপাড়া এলাকায় এই অভিযান চালায় করেছে র‌্যাব-১১ । এসময় কারখানা থেকে বিপুল পরিমান ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললি ম্যাংগো জুস, ইন্ডিয়ান গুড়া বিট লবণ, জুস তৈরীর কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার উদ্ধার করা হয়।

র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে জানান, কয়েক বছর যাবৎ ফ্যাক্টরীটিতে বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে বিভিন্ন ধরনের ভেজাল পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে। অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এই ভেজাল ও মানহীন খাদ্য পানীয় শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক। প্রতিষ্ঠানের নামে কোন ভ্যাট রেজিঃ নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার আরও জানায়, গত বছরের ১০ আগষ্ট এই ফ্যাক্টরীতে অভিযান পরিচালনা করা হলে ফ্যাক্টরীটি কিছুদিন বন্ধ রেখে তারা পুনরায় চালু করে। এই ঘটনায় পলাতক রয়েছে কারখানার এমডি মো. রশিদ আলী। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম গ্রহন করা হয়েছে বলে জানায় র‌্যাব-১১।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *