Breaking News
Home / প্রধান সংবাদ / অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবীতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত

অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবীতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত

ভোলা জেলা প্রতিনিধি :

প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজ সমূহে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত অনার্স-মাস্টার্স শিক্ষককে দ্রুত এমপিওভুক্তির দাবিতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (১০ ফেব্রুয়ারী) ভোলা সদর রোডে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন, ভোলা জেলা শাখার উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন, ভোলা জেলা শাখার সভাপতি, বাংলাবাজার ফাতেমা খানম ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ও নাজিউ রহমান ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ আফজাল হোসেন, সহসভাপতি বিপ্লব চন্দ্র মন্ডল, বাংলাবাজার ফাতেমা খানম ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ সালাহ উদ্দিন, মুরাদ হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বেসরকারি কলেজে বিধিমোতাবেক নিয়োগ প্রাপ্ত সারাদেশের ৫,৫০০জন অনার্স-মাস্টার্স শিক্ষক জনবলে অর্ন্তভূক্ত না থাকার অৎুহাতে দীর্ঘ ২৮ বছর থেকে সরকারি সুযোগ সুবিধার (এমপিও) বাইরে রয়েছে। প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেয়ার কথা থাকলেও অধিকাংশ কলেজ কর্তৃপক্ষ তা আমলে নিচ্ছে না। ডিগ্রি ৩য় শিক্ষকগণ ও কামিল (মাস্টার্স) শ্রেণীর শিক্ষকগণও এমপিওভুক্ত হয়েছেন। অথচ অনার্স-মাস্টার্স শিক্ষকগণও এনটিআরসিএ সনদধারী হয়েও জনবল ও এমপিও নীতিমালায় অন্তর্ভূক্ত না থাকায় এমপিওভুক্ত হতে পারছে না। যা চরম বৈষম্য ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী। এসময় তারা বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত ৫,৫০০জন শিক্ষককে এমপিওভুক্ত করতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিবের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

Check Also

ঢাকা চট্টগ্রাম ও সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক – ওসি মনিরুজ্জামান

যানজট নিরসনের যাত্রীদের জন্য ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক হবে স্বস্তির সড়ক হবে বলে জানান কাঁচপুর হাইওয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *